The news is by your side.

বিএনপি নেতাদের গ্রেফতার করে লেভেল প্লেয়িং ফিল্ড নিশ্চিত করতে হবে: এইচটি ইমাম

421
প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এবং আওয়ামী লীগের জাতীয় নির্বাচন পরিচালনা কমিটির কো-চেয়ারম্যান এইচটি ইমাম। ফাইল ছবি

বিএনপি-জামায়াত নেতাদের গ্রেফতার করে নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ড নিশ্চিত করতে নির্বাচন কমিশনের কাছে দাবি জানিয়েছেন প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এবং আওয়ামী লীগের জাতীয় নির্বাচন পরিচালনা কমিটির কো-চেয়ারম্যান এইচটি ইমাম।

রোববার দুপুরে রাজধানীর ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এ দাবি জানান।

এইচটি ইমাম বলেন, সারা দেশে বিএনপি-জামায়াতের সন্ত্রাস বাহিনীর কারণে আওয়ামী লীগ নেতাকর্মীদের ওপর হামলা ও নিহতের ঘটনা ঘটছে।

‘আপনারা দেখেছেন-নির্বাচনের আগে নীলনকশা অনুযায়ী বিএনপি-জামায়াত-ঐক্যফ্রন্ট জোট সন্ত্রাসের পথ বেছে নিয়েছে। তারা গণতান্ত্রিক রীতিনীতি অনুযায়ী নির্বাচনের মাঠে না থেকে, দেশে সর্বত্র সন্ত্রাস, নৈরাজ্য ও হামলা পরিচালনা করছে।’

তিনি বলেন, আওয়ামী লীগের অন্য জোটের অফিস ভাঙচুর, মিছিলে হামলা ও অগ্নিসংযোগ করছে। আবার প্রতিদিন নিজেরাই সহিংসতা সৃষ্টি করে উল্টো নির্বাচন কমিশনে মিথ্যা অভিযোগ করছে এবং মিডিয়াতে লাগাতার মিথ্যাচার অপপ্রচার চালাচ্ছে।

এইচটি ইমাম বলেন, নির্বাচনী প্রচার শুরু হওয়ার পর থেকে এ পর্যন্ত বিএনপি-জামায়াতের সন্ত্রাসী বাহিনীর হাতে আওয়ামী লীগের পাঁচজন নিহত এবং ২৫০ জনের বেশি নেতাকর্মী সমর্থক গুরুতরভাবে আহত হয়েছেন। শত শত নির্বাচনী কার্যালয় ভাঙচুর হয়েছে, আওয়ামী লীগ নেতাকর্মীদের বাড়ি ও দোকানপাটে হামলা করা হয়েছে।

তিনি আরও বলেন, আজ সকালে আমি আসতে আসতে আমাকে আসাদুজ্জামান নূর ফোনে জানালেন, নীলফামারী থেকে তার ওখানেও বড় রকমের হামলা হয়েছে। প্রতিদিনই আমরা এমন তথ্য পাচ্ছি। যারা নিহত হয়েছেন, আমাদের নেতাকর্মী তাদের মধ্যে রয়েছেন ইউসুফ আল মামুন, মোহাম্মদ হানিফ, ইসহাক হোসেন, জামাল উদ্দিন, তোফাজ্জল হোসেন মণ্ডল।

২০০১ সালের মতো সংখ্যালঘুদের ওপর বিএনপি ও জামায়াত হামলা করছে বলে অভিযোগ করেন তিনি।

সূত্র যুগান্তর

Leave A Reply

Your email address will not be published.