Business is booming.

কলকাতাসহ চার জেলায় আছড়ে পড়বে ঝড়

স্টাফ রিপোর্টার, কলকাতা: দক্ষিণবঙ্গের চার জেলায় ঝড় বৃষ্টির সতর্কতা দিল আলিপুর আবহাওয়া দফতর। তিন জেলায় ঝড় বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে হাওয়া অফিস। শনিবারেই টানা চার দিন দক্ষিণবঙ্গের জেলাগুলিতে কম বেশী ঝড়-বৃষ্টির পূর্বাভাস দিয়েছিল আলিপুর আবহাওয়া দফতর। সেই পূর্বাভাস মতোই ঝড় বৃষ্টির সম্ভাবনা তৈরি হয়েছে।

আরও পড়ুন:   মানুষকে বাদ দিয়েই নির্বাচন হচ্ছে: সোমনাথ চট্টোপাধ্যায়

বাঁকুড়া, পুরুলিয়া, ঝাড়গ্রাম ও পশ্চিম মেদিনীপুরে বজ্র বিদ্যুতসহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। পাশাপাশি ৫০ কিলোমিটার গতিতে ঝড়ের সম্ভাবনাও রয়েছে। হাওয়া অফিস জানিয়েছে, বিহার থেকে পশ্চিমবঙ্গ অবধি যে ঘূর্ণাবর্ত ছিল তা এখন শুধুমাত্র গাঙ্গেয় পশ্চিমবঙ্গের উপর অবস্থান করছে। অনেকটাই সরে এসেছে এটি।

আরও পড়ুন:  বাড়িতে বসে এই কাজ করলেই মোদী সরকার দেবে ৫০,০০০টাকা

বর্তমানে ভূ-পৃষ্ঠ থেকে ১.৫ কিলোমিটার থেকে ২.১ কিলোমিটার উচ্চতার মধ্যে অবস্থান করছে৷ এর জেরেই টানা চার-পাঁচদিন গাঙ্গেয় পশ্চিমবঙ্গের জেলাগুলিতে ঝড়-বৃষ্টির সম্ভাবনা তৈরি হয়েছে। এর জেরেই রাজ্যের চার জেলায় ঝড় বৃষ্টির আবহ তৈরি হয়েছে। আবহবিদরা এও জানাচ্ছেন, আপাতত যেটুকু মেঘ সঞ্চার হয়েছে তাতে কলকাতায় হাল্কা ঝড় বৃষ্টির সম্ভাবনা থাকছে। তবে ওই সমস্ত জেলা থেকে কলকাতায় আসার পথে অনেক পথ পেরোতে হবে মেঘপুঞ্জকে। সেটা থাকবে কি না সময়ের উপর নির্ভর করছে।

আরও পড়ুন:    Salute! রাইফেলের উপর সাপ, তবু অবিচল ‘স্নাইপার’

ফাইল ছবি

রবিবার কলকাতার তাপমাত্রা ছিল সর্বোচ্চ ৩৫ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিক। সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৬.৬ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের চেয়ে এক ডিগ্রি বেশী। এ দিন বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ছিল সর্বোচ্চ ৮৭ শতাংশ, সর্বনিম্ন ৪২ শতাংশ। সোমবার তাপমাত্রা থাকবে সর্বোচ্চ ৩৫ ডিগ্রি সেলসিয়াস থেকে সর্বনিম্ন ২৬ ডিগ্রি সেলসিয়াসে মধ্যে। তবে ঝড়-বৃষ্টি হলে স্বাভাবিকভাবেই কলকাতা ও তাঁর পার্শ্ববর্তী অঞ্চলের তাপমাত্রা কমবে বলে জানাচ্ছে হাওয়া অফিস।

আরও পড়ুন:   রাশিয়ার মাটিতে আচমকা নামল ভারতের নেভি এয়ারক্রাফট

শশী ঘোষ
©Kolkata24x7 এই নিউজ পোর্টাল থেকে প্রতিবেদন নকল করা দন্ডনীয় অপরাধ৷ প্রতিবেদন ‘নকল’ করা হলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে
—-

—-

Loading...
You might also like