Business is booming.

বিয়েবাড়িতে পাঁচতারা হোটেলের মতো খাবার পরিবেশন করবে বেনফিস

সৌপ্তিক বন্দ্যোপাধ্যায়, কলকাতা: বিয়ের মরশুমে উচ্চমানের খাবার পরিবেশন করবে বেনফিস। নিজেদের গাড়িতে বিভিন্ন ধরনের খাবার পরিবেশন করে সরকারি এই সংস্থা৷ কম দামে এ বার ক্যাটারিংয়ের মাধ্যমে বিভিন্ন অনুষ্ঠানে খাবার পরিবেশন করতে চলেছে বেনফিস৷

বৈশাখ মাস বিয়ের মরশুম৷ তাই নতুন পরিষেবার যাত্রা এই মাস থেকে শুরু করতে চাইছে বেনফিস৷ বিয়ে আয়োজনের বাজেটের ক্ষেত্রে একটা বড় অংশ খরচ হয় খাওয়াদাওয়ার ব্যবস্থার জন্য। আর, এ বার বিয়ের অনুষ্ঠানে কম দামে পাঁচতারা হোটেলের মতো মানের খাবার পরিবেশন করতে চাইছে বেনফিস।

বেনফিসের কর্মকর্তা অমিত সাহা বলেন, “বৈশাখ মাসেই ক্যাটারিংয়ের বিষয়টা চালু করে দেওয়ার লক্ষ্য আমাদের। কারণ এটা বিয়ের মরশুম। এখন বাজারে নামতে পারলে তবে মানুষ আমাদের নতুন এই উদ্যোগ সম্পর্কে জানতে পারবেন।” একই সঙ্গে তিনি বলেন, “বাজারে অনেক নামীদামি ক্যাটারিং সংস্থা আছে যারা শুধুমাত্র অভিজাত শ্রেণির জন্যই খাবার পরিবেশন করে থাকে। আসলে তাদের খাবারের দাম এতটাই বেশি থাকে যে সেটা সাধারণ মানুষের সাধ্যের বাইরে হয়। এখানেই আমাদের পরিষেবা আলাদা রকমের হবে৷ কারণ, আমরা সবার জন্য রয়েছি।”

বেনফিসের কর্মকর্তা বলেন, “মূলত দু’টি ভাগে করছি আমাদের প্যাকেজ। একটা হবে সাধারণ মানুষের জন্য। সেখানে খাবারের প্লেট হবে ৪০০ টাকা। এর নাম বেনফিস প্রিমিয়ার। অন্যটি বেনফিস ক্লাসিক৷ এর প্যাকেজ মূল্য ৩,৫০০ টাকা।” তবে প্যাকেজের দামের ক্ষেত্রে বিশাল পার্থক্য থাকলেও খাবারের গুণমানে কোনও পরিবর্তন হবে না বলেই দাবি করেছেন তিনি৷ তার কারণ হিসাবে তিনি জানিয়েছেন, ৩৫ বছর যে শেফ নামকরা এক হোটেলের হয়ে কাজ করেছেন, তিনিই বেনফিসের প্রধান শেফ হবেন।

অমিত সাহা বলেন, “তাজ হোটেলের খ্যাত শেফকে দিয়ে আমাদের খাবারের পদগুলি সাজাচ্ছি। এই কারণে বেনফিসের খাবারের গুণমান নিশ্চিতভাবে উচ্চমানের হবে৷’’ এমনই প্রত্যাশার কথা জানিয়ে বেনফিসের কর্মকর্তা বলেন, ‘‘আমিষ খাবারের বিভিন্ন পদের পাশাপাশি নিরামিষ খাবারের বিশেষ ২০০ রকমের পদ পরিবেশন করতে পারব আমরা৷ দলে আরও ২৫ জন ভালো মানের কর্মী থাকবেন, যাঁরা প্রধান শেফের তত্ত্বাবধানে কাজ করবেন।” তাঁর কথায়, “খাবার পরিবেশনের জন্য আলাদা টিম থাকবে। আর কিছু দিনের মধ্যেই ঠিক হয়ে যাবে।”

©Kolkata24x7 এই নিউজ পোর্টাল থেকে প্রতিবেদন নকল করা দন্ডনীয় অপরাধ৷ প্রতিবেদন ‘নকল’ করা হলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে
—-

—-

Loading...
You might also like