Business is booming.

রাতের কলকাতায় ফের ধেয়ে আসছে কালবৈশাখী

স্টাফ রিপোর্টার, কলকাতা: বৃহস্পতিবার রাতে কলকাতায় ফের আছড়ে পড়বে কালবৈশাখী। এমনই জানাচ্ছে আলিপুর আবহাওয়া দফতর।

এ দিন সন্ধ্যার পরে জোড়া কালবৈশাখীতে লণ্ডভণ্ড অবস্থা কলকাতাসহ দক্ষিণবঙ্গের বেশিরভাগ জেলা৷ এরই মধ্যে রাতের কলকাতা ও তার পার্শ্ববর্তী অঞ্চলে ফের কালবৈশাখীর পূর্বাভাস দিল হাওয়া অফিস।

বোকারো ও ঝাড়খণ্ডের মেঘপুঞ্জের জের এখনও অব্যাহত। টানা বৃষ্টির সঙ্গে রাতের কলকাতায় আবার ঝড় আছড়ে পড়বে বলে জানাচ্ছে হাওয়া অফিস।

কলকাতা, উত্তর ২৪ পরগণা, দক্ষিণ ২৪ পরগণায় ঝড় আছড়ে পড়বে বলে জানাচ্ছে আলিপুর আবহাওয়া দফতর। ঝড়ের গতিবেগ ঘণ্টায় ৫০ থেকে ৬০ কিলোমিটার হবে বলে জানাচ্ছে হাওয়া অফিস। সঙ্গে চলবে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি।

কলকাতায় বৃহস্পতিবার সন্ধ্যা ৭.৫০ মিনিট ও রাত ৮টা ০৫ মিনিটে পর পর দুটি ঝড় বয়ে গিয়েছে দক্ষিণবঙ্গের উপর দিয়ে। প্রথম ঝড়ের গতিবেগ ছিল ঘণ্টায় ৪৭ কিলোমিটার, স্থায়ী হয়েছিল টানা দুই মিনিট। দ্বিতীয়টির গতিবেগ ছিল ৮০ কিলোমিটার প্রতি ঘন্টা, স্থায়ী হয়েছিল এক মিনিট।

ঝড়-বৃষ্টির জেরে ইতিমধ্যেই শহরের সর্বনিম্ন তাপমাত্রা ২৮ ডিগ্রি সেলসিয়াস থেকে পাঁচ ডিগ্রি কমে ২৩.৪ ডিগ্রি সেলসিয়াসে এসে নেমেছে। শেষ খবর পাওয়া পর্যন্ত আলিপুরে ২৩ মিলিমিটার ও দমদমে ২০ মিলিমিটার বৃষ্টি হয়েছে বলে জানিয়েছে হাওয়া অফিস।

©Kolkata24x7 এই নিউজ পোর্টাল থেকে প্রতিবেদন নকল করা দন্ডনীয় অপরাধ৷ প্রতিবেদন ‘নকল’ করা হলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে
—-

—-

Loading...
You might also like