Business is booming.

সিভিল ইঞ্জিনিয়ার নিয়ে বক্তব্যের সাফাই দিলেন বিপ্লব

আগরতলা: সিভিল ইঞ্জিনিয়ার নিয়ে বলা বক্তব্যের সাফাই দিলেন মুখ্যমন্ত্রী বিপ্লব দেব। যদিও সেই যুক্তিটিও খুব একটা জুতসই নয়।

পূবের রাজ্য ত্রিপুরার নবনির্বাচিত মুখ্যমন্ত্রী বিপ্লব দেব দাবি করেছিলেন যে মেকানিক্যাল ইঞ্জিনিয়ারদের সিভিল সার্ভিস পরীক্ষায় বসা উচিত নয়। সিভিল ইঞ্জিনিয়ার হলে এই বিষয়ে একটু এগিয়ে।

একটি রাজ্যের প্রশাসনিক প্রধানের এই ধরনের বক্তব্যের ফলে ঝড় ওঠে তীব্র বিতর্কের। দেশের সমগ্র প্রান্ত থেকে আসতে থাকে সমালোচনা।

এই অবস্থায় নিজেকে কলঙ্কমুক্ত করতে সাফাই দিলেন বিপ্লব দেব। রবিবার বিকেলে সাংবাদিকদের মুখোমুখি হয়ে ত্রিপুরার মুখ্যমন্ত্রী বলেন, “মেকানিক্যাল ইঞ্জিনিয়ারদের সিভিল সার্ভিসে যাওয়া উচিত নয় এমন কথা আমি বলিনি। আমি বলেছিলাম যে সিভিল ইঞ্জিয়ারদের সিভিল সার্ভিসে যোগ দেওয়া উচিত। কারণ তাদের প্রশাসন পরিচালনা এবং সমাজ গঠনের বিষয়ে অভিজ্ঞতা থাকে।”

মুখ্যমন্ত্রী হওয়ার পর থেকেই নানা বিষয়ে বেফাঁস মন্তব্য করে বিতর্কে জড়িয়েছেন বিপ্লব বাবু। দিন কয়েক আগে তিনি দাবি করেছিলেন যে মহাভারতের যুগে ইন্টারনেট ছিল। এরপরে বিশ্ব সুন্দরী প্রতিযোগিতার ফলাফল নিয়ে তুলেছিলেন প্রশ্ন। তারপরে সিভিল সার্ভিস বিতর্ক। এরই মাঝে রবিবার সকালের দিকে তিনি বলেন, ‘সরকারি চাকরির চেষ্টা না করে পানের দোকান খোলা উচিত।’

সব মিলিয়ে একদা বাম শাসিত ত্রিপুরায় বিপ্লবের বিরাম নেই।

©Kolkata24x7 এই নিউজ পোর্টাল থেকে প্রতিবেদন নকল করা দন্ডনীয় অপরাধ৷ প্রতিবেদন ‘নকল’ করা হলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে
—-

—-

Loading...
You might also like