Business is booming.

২৮ এপ্রিলকে কেন ঐতিহাসিক দিন বললেন মোদী?

নয়াদিল্লি: দেশের প্রত্যেকটি গ্রামে বিদ্যুৎ পৌঁছে গিয়েছে। এমনটাই দাবি করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। রবিবার ট্যুইটারে পোস্ট করে একথা জানান তিনি। শনিবারই সেই কাজ সম্পূর্ণ হয়েছে। তাই এই দিনটিকে ঐতিহাইসক দিন বলেও উল্লেখ করেন তিনি। গ্রামীণ বিদ্যুতায়ন প্রকল্পের সঙ্গে জড়িত কর্মীদের তিনি ধন্যবাদও জানান।

মোদী তাঁর একটি ট্যুইটে লিখেছেন, ‘২০১৮ সালের ২৮ এপ্রিল দেশের উন্নয়ণের ইতিহাসে একটি বড়দিন হিসেবে লেখা থাকবে। শনিবার আমরা আমাদের দেওয়া প্রতিশ্রুতি পূরণ করতে পেরেছি। এই একটা কাজই আম ভারতীয়দের জীবন বদলে দেবে। খুব ভালো লাগছে দেশের প্রত্যেকটি গ্রামে এখন বিদ্যুৎ পৌঁছে দেওয়া গিয়েছে।’

উল্লেখ্য, ২০১৫ সালে স্বাধীনতা দিবসে মোদী লালকেল্লায় তাঁর ভাষণে মন্তব্য করেছিলেন, আগামী ১০০০ দিনের মধ্যে দেশের ১৮ হাজার গ্রামে বিদ্যুৎ পৌঁছে দেওয়া হবে। প্রসঙ্গত সরকারের হিসেব অনু‌যায়ী দেশের কোনও গ্রামের ১০ শতাংশ বাড়িতে বিদ্যুৎ পৌঁছে দিতে পারলেই গ্রামটির বিদ্যুতায়ন হয়েছে বলে ধরে নেওয়া হয়।

এদিকে, প্রধানমন্ত্রীর ওই দাবি মানতে নারাজ বিরোধীরা। কংগ্রেসের মুখপাত্র রণদীপ সুরজওয়ালা বলেন, কংগ্রেস দেশের ৯৭ শতাংশ বাড়িতে বিদ্যুৎ পৌঁছে দিয়েছিল। কিন্তু সেকথা কোনোদিন প্রচার করা হয়নি।

©Kolkata24x7 এই নিউজ পোর্টাল থেকে প্রতিবেদন নকল করা দন্ডনীয় অপরাধ৷ প্রতিবেদন ‘নকল’ করা হলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে
—-

—-

Loading...
You might also like