Business is booming.

৩৫ লাখ টাকার নির্বাচনী সামগ্রী কিনছে ইসি

(প্রিয়.কম) একাদশ জাতীয় সংসদ ও পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে নির্বাচনী সামগ্রী কিনতে দরপত্র আহ্বান করেছে নির্বাচন কমিশন (ইসি)। এই দুই নির্বাচনে ৩৪ লাখ ৭০ হাজার টাকার নির্বাচনী সমগ্রী কিনবে সাংবিধানিক প্রতিষ্ঠানটি।

২৬ এপ্রিল, বুধবার নির্বাচন কমিশন সচিবালয়ের ডেপুটি সেক্রেটারি (অপারেশন-১) মাহফুজা আক্তার এই দরপত্র আহ্বান করেন।

৩১ মে পর্যন্ত এই দরপত্রের আবেদনপত্র কেনা যাবে। আগারগাঁওয়ের নির্বাচন কমিশন সচিবালয়ের নির্বাচন ভবনের ২১১ নম্বর কক্ষ বরাবর আবেদন করতে বলা হয়েছে।

যেসব নির্বাচনী সামগ্রী কেনার জন্য দরপত্র আহ্বান করা হয়েছে, তার মধ্যে নেই ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম)।

একাদশ জাতীয় সংসদ ও পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনে ইভিএম ব্যবহার করা হবে কি না, তা এখনো পরিষ্কার নয়। তবে বিভিন্ন স্থানীয় সরকার নির্বাচনে স্বল্প পরিসরে ইভিএম ব্যবহার করে আসছে কমিশন। আগামী গাজীপুর ও খুলনা সিটি করপোরেশন নির্বাচনেও স্বল্প পরিসরে ইভিএম ব্যবহার করবে প্রতিষ্ঠানটি।

এ বিষয়ে ১৯ এপ্রিল ইসি সচিব হেলালুদ্দীন আহমদ জানান, খুলনা ও গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে দুয়েকটি ওয়ার্ডে ইভিএম ব্যবহার করা হবে।

যেসব সামগ্রী কেনা হবে, সেগুলো হলো, ছয় লাখ ১৯ হাজার ৫০০ সেলফ ইনকিং স্ট্যাম্প প্যাড, ১৭ হাজার ৪২০ কিলোগ্রাম লাল সিলিং ওয়াক্স, পাঁচ লাখ ৭৮ হাজার অফিসিয়াল সিল, ১১ লাখ ৫৬ হাজার মার্কিং সিল, ৮৭ হাজার ১০০ ব্র্যাশ সিল, ছয় লাখ ৬৫ হাজার অমুছনীয় কলম এবং ৩৪ লাখ ৪০ হাজার স্বচ্ছ ব্যালট বাক্সের জন্য প্লাস্টিকের নিরাপত্তা সিল।

কমিশন সূত্রে জানা যায়, এই পরিমাণ সেলফ ইনকিং স্ট্যাম্প প্যাড কিনতে পাঁচ লাখ ২৫ হাজার টাকা খরচ হবে। লাল সিল ওয়াক্সে ৭০ হাজার, অফিসিয়াল সিলে ৪ লাখ, মার্কিং সিলে এক লাখ ৭৫ হাজার, ব্র্যাশ সিলে এক লাখ, অমুছনীয় কলমে ১৪ লাখ ও প্লাস্টিকের নিরাপত্তা সিলের জন্য ৮ লাখ টাকা মূল্য নির্ধারণ করেছে ইসি।

প্রিয় সংবাদ/আজহার

Loading...
You might also like